প্রবাসের আলো’র পথ চলা শুরু, ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির অভিনন্দন

বস্তনিষ্ঠ সংবাদ প্রচারের প্রত্যয় নিয়ে আজ (সোমবার) থেকে পথ চলা শুরু হলো নিউজ পোর্টাল প্রবাসের আলো ডটকমের।

অনলাইন ভিত্তিক সংবাদপত্রটির সার্বিক সাফল্য কামনা করে অভিনন্দন জানিয়েছেন ফ্রান্সে বাংলাদেশ কমিউনিটির নানা শ্রেণি পেশার মানুষ।


ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি এম এ কাশেম বলেন, সাংবাদিক হলো সমাজের আয়না। যারা হবে সত্য প্রকাশে আপোষহীন। আমার বিশ্বাস, ন্যায়-অন্যায় বিবেচনা করে দল মতের উর্দ্ধে থেকে সংবাদ প্রচার করবে প্রবাসের আলো। আলো ছড়াবে কমিউনিটির প্রতিটি প্রান্তে। সে আলোই আলোকিত হবে পুরো কমিউনিটি।


ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের প্রবাসের আলোকে অভিনন্দন জানিয়ে বলেন, কমিউনিটির মানোন্ননে প্রচারমাধ্যমের বিকল্প নেই। আর সে প্রচারমধ্যম যদি বস্তনিষ্ঠ সংবাদ প্রচার করে তবে সবাই উপকৃত হবে। সাধারণ মানুষ সত্যটা জানতে পারবে। শতধা বিভক্ত জাতিকে এক ছাতার নিচে আনতে নির্দিষ্ট কোনো দলের হয়ে কাজ না করে প্রবাসের আলো সবার কল্যাণে কাজ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।


ফ্রান্সের প্রবীন সাংবাদিক ইউরো ভিশন নিউজের সম্পাদক ও কমিউনিটি ব্যক্তিত্ব এম এ মান্নান আজাদ প্রবাসের আলোর সফলতা কামনা করে বলেন, হলুদ সাংবাদিকতার ছড়াছড়ি যে সমাজে সেখানে সত্য প্রকাশের অঙ্গিকার নিয়ে নতুন পত্রিকার আগমনে আমি আনন্দিত। ইউরোভিশন নিউজ পরিবারের পক্ষ থেকে প্রবাসের আলোকে অভিনন্দন জানান তিনি।


ব্যবসায়ীদের সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) নেতা বিশিষ্ঠ কমিউনিটি ব্যক্তিত্ব-টি এম রেজা বলেন, আমি আশা করবো, প্রবাসের আলো নিরপেক্ষ ও বস্তনিষ্ঠ সংবাদ প্রচার করবে। কমিউনিটির পজিটিভ দিক গুলো সবার সামনে তুলে ধরবে। যার ফলে সবার মধ্যে বিদ্যমান দূরত্ব কমে এসে অন্যান্য দেশের কমিউনিটির মতো আমাদেও কমিউনিটিও শক্তিশালী হবে।


এ্যাসোসিয়েশন বাংলাদেশ কমিউনিটি ইন ফ্রান্স (বিসিএফ) এর প্রতিষ্ঠাতা পরিচালক এম ডি নূর প্রবাসের আলোর পথ চলা শুভ হোক উল্লেখ করে বলেন, আমরা প্রবাসিরা এক-এক জন স্বদেশেরই প্রতিনিধি। তাই পত্রিকাটি গতানুগতিক ধারার না হয়ে প্রবাসীর সুখ-দু:খ, হাসি-কান্না, আনন্দ-বেদনা ও সফলতা-ব্যর্থতার প্রতিচ্ছবি তুলে ধরবে। কমিউনিটির নানা সমস্যার সমাধান করে সম্ভাবনার দ্বার উন্মোচনের মাধ্যমে বিদেশের মাটিতে দেশের লাল সবুজের পতাকার মানোন্নয়নে প্রবাসের আলো অগ্রণী ভ’মিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি।


এছাড়া সাংবাদিক সমাজের পক্ষ থেকে বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ নূরূল ইসলাম ও ফ্রান্স বাংলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউরো বাংলা টেলিভিশনের পরিচালক আবু তাহির প্রবাসের আলো পরিবারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Originally posted 2020-05-18 22:09:28.



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *