৬০ বছর পর আবার ‘বিয়ে’

প্রতিটি জীবনে বিয়ে একটি বিশেষ মুহূর্ত। আর সেই স্মৃতি সবাই নিজেদের মতো করে ধরে রাখেন। কখনো তা ছবি, ভিডিও বা আত্মীয়-বন্ধু-বান্ধবদের সঙ্গে পুরোনো গল্পের মাধ্যমে। অনেকেই সেই পুরোনো স্মৃতিকে নতুন করে তৈরি করার কথা ভাবেন, কিন্তু হয়ে ওঠে না। তবে মার্কিন এক বৃদ্ধ দম্পতি তা করে দেখালেন। বিয়ের ৬০ বছর পর আবার ‘বিয়ে করলেন’ তারা পরস্পরকে।

১৯৬০ সালে বিয়ে করেছিলেন মার্ভিন ও লুসিল স্টোন। আমেরিকার নেব্রাস্কায় স্টারলিং নামের এক গ্রামের বাসিন্দা তারা। সম্প্রতি তাদের বিয়ের ৬০ বছর পূর্ণ হয়। এই দিনটিকে তারা বিশেষভাবে পালন করার পরিকল্পনা করেন। তবে সেই পরিকল্পনা ছিল চমকে ভরা। ছয় দশক পর তারা আবার একই রকম ভাবে বিয়ের আয়োজন করেন। সেই একই জায়গায়, একই রকম বিয়ের পোশাকে হাজির হন তারা। তাদের নতুন করে এই বিয়ের আসরের ছবি পোস্ট হয়েছে ‘কেটি অট্রি ফোটোগ্রাফি’ নামে এক ফেসবুক পেজে।

কী করে এত দিন ধরে বিয়ে টিকিয়ে রাখলেন, তা জানতে চান তাদের কাছে অনেকে। ‘নব দম্পতি’ তাদের পাঁচটি ‘মন্ত্র’ বলেছেন। সেগুলো নিচে দেওয়া হলো :

কঠোর শ্রম, পরস্পরের প্রতি সহমর্মিতা, ভেবেচিন্তে কথা বলা, একজনের দুর্বলতাকে আর একজনের শক্তি দিয়ে অতিক্রমের মনোবৃত্তি এবং নিজের বিশ্বাসে অটল থাকা।

ছবিগুলো ফেসবুকে গত ২১ আগস্ট পোস্ট করা হয়। এখন পর্যন্ত সেগুলো এক হাজার ৮০০ এর বেশি লাইক পেয়েছে। সেই সঙ্গে শেয়ার হয়েছে প্রায় ১ হাজার ১০০ বার।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *