অস্ত্র মামলায় আরও ১০ দিনের রিমান্ডে শাহেদ

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদ করিমকে অস্ত্র মামলায় ১০ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। রোববার (২৬ জুলাই) দুপুরে সাতক্ষীরার দেবহাটা আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার রায় ভার্চুয়াল আদালতে এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের উপপরিদর্শক রেজাউল করিম ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

জানা গেছে, গত ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্তের বেইলি ব্রিজের নীচ থেকে অস্ত্র ও গুলিসহ শাহেদ করিমকে গ্রেফতার করে র‌্যাব। পরে ওই দিনরাতে র‌্যাব-৬ এর সিপিসি-১ এর ডিএডি নজরুল ইসলাম বাদী হয়ে ১৯৭৮ সালের আর্মস অ্যাক্টের ১৯-এ উপধারা এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর বি/এ ধারায় দেবহাটা থানায় একটি মামলা (৫নং) করেন।

মামলায় শাহেদ করিমসহ তিনজনকে আসামি করা হয়। মামলার তদন্তভার পান দেবহাটা থানার পুলিশ পরিদর্শক উজ্জ্বল কুমার মৈত্র।

এর আগে, রোববার সকালে ১০ দিনের রিমান্ড শেষে ঢাকার আদালতে হাজির করলে শাহেদকে ৪ মামলায় মোট ২৮ দিন রিমান্ড দেন আদালত।

করোনা টেস্ট পরীক্ষা প্রতারণার অভিযোগে ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার সীমান্তের দেবহাটা থানার সাকড় বাজারের পাশে অবস্থিত লবঙ্গপতি এলাকা থেকে নৌকায় পালিয়ে যাওয়া অবস্থায় রিজেন্ট হাসপাতালের শাহেদকে গ্রেফতার করে র‌্যাব। এরপরে বৃহস্পতিবার (১৬ জুলাই) শাহেদকে ১০ দিনের রিমান্ডে পাঠায় আদালত।

গত ৬ জুলাই করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে র‍্যাব উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। এরপর রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়। ৭ জুলাই করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট প্রদানসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাব। মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান শাহেদ করিমকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ করা হয় এজাহারে।



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *